শেষ কার্যদিবস উথানে উভয় শেয়ারবাজার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কিছুটা বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭০৮৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২৬১০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৫৪ কোটি ৩২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১৫০ কোটি ৮১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৩টির, আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বাংলাদেশ শিপিং করপোরেশন, ওরিয়ন ফার্মা, বিএটিবিসি, বেক্সিমকো লিমিটেড, বে লিজিং, সাইফ পাওয়ারটেক, নাহী এলুমিনাম কম্পােজিট, বিবিএস, জিপিএইচ ইস্পাত ও একমি ল্যাবরেটরিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩২৬.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৭৪৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ১০২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬৩ কোটি ৫২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৬৩ কোটি ৭৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আইএফআইসি ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *