শেষ কার্যদিবস সূচক ও লেনদেনের পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ১৪৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৪৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬ টির, দর কমেছে ১৬৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১৬ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৮৩ কোটি ৭৬ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ২১৫ কোটি ৭২ লাখ টাকা কম। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭৯৯ কোটি ১৬ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ১২৭ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৫টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৪টির দর। সিএসইতে ১৬ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *