শেষ দিন বেড়েছে সূচক ও লেনদেন

DSE-UP-4400-728x387নিজস্ব প্রতিবেদক :

বছরের শেষ দিন মঙ্গলবার দেশের উভয় শেয়ারবাজারে সূচক ও টাকার অংকে লেনদেন বেড়েছে। অধিকাংশ শেয়ারের দর বাড়ায় দিনভর ঊর্ধ্বমুখী সূচকে লেনদেন হয়েছে।

এদিন ডিএসইর ব্রড ইনডেক্স ৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৬৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৮টির, কমেছে ৫২টির আর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ২৬৫ কোটি ৪০ লাখ ৯৫ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। এর আগে সোমবার লেনদেন হয় ১৮৯ কোটি ৫৮ লাখ ৩৩ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

এ দিন ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে এমজেএলবিডি, বেক্সিমকো ফার্মা, গ্রামীণফোন, লাফার্জ সুরমা সিমেন্ট, আইডিএলসি, ডেসকো, স্কয়ার ফার্মা, সামিট এলায়েন্স পোর্ট, এসিআই লিমিটেড ও একটিভ ফাইন।

দিনশেষে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯০৬৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ৫৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬২ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১৫ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *