শেষ পর্যায়ে ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের আইপিও : লটারি ড্র ১৭ এপ্রিল

intracoস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সদ্য অনুমোদন পাওয়া ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া শেষ পর্যায়ে এসেছে। এই আইপিও আবেদনের লটারি ড্র অনুষ্ঠান আগামী ১৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। এদিন সকাল ১০টায় রাজধানীর রমনায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

লাটারীর পরে বিজয়ীরা কোম্পানিটির শেয়ার পাবে। চাহিদার চেয়ে অনেক বেশি আবেদন জমা পড়ায় লটারীর মাধ্যমে আইপিও শেয়ার বন্টন করা হবে। এর আগে কোম্পানিটির আইপিও আবেদন নেওয়া হয় ১৮ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত।

সম্প্রতি এক সভায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়।

জানা যায়, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড আইপিওর মাধ্যমে শেয়ারবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন। আর উত্তোলিত টাকা দিয়ে কোম্পানিটি এলপি গ্যাস বোতলজাত করণ ও বাজারকরণ এবং আইপিওর খরচ বাবদ ব্যয় করবে।

এদিকে, ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি কনসোলিটেড আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। আর শেয়ার প্রতি কনসোলিটেড সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৩ টাকা ২৭ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড ও এশিয়ান টাইগার্স ক্যাপিটাল পার্টনার এন্ড ইনভেষ্টমেন্ট লিমিটেড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এসটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *