শেয়ারবাজারে ইতিবাচক ধারায় লেনদেন

index upনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে ব্যাংকের বাড়তি বিনিয়োগ সমন্বয়ের সময়সীমা বাড়ানোর অর্থমন্ত্রীর বক্তব্য বাজারে ইতিবাচক প্রভাব পড়েছে। এতে বাজারের প্রতি বিনিয়োগকারীরা আস্থা ফিরে পাচ্ছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স বেড়েছে ৫১ পয়েন্ট। এদিন লেনদেন আগের দিনের চেয়ে ৮৭.৩৫ শতাংশ বেড়েছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫১.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৭৫.৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৮.৪০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৯৯.৩৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩৮টির, কমেছে ৪৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৪১৫ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল টাকায় লেনদেন হয়েছে ২২১ কোটি ৮৫ লাখ টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৮৭.৩৫ শতাংশ।

দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছিল ২৩৮টির, কমেছিল ৪৪টির আর অপরিবর্তিত রয়েছিল ৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৯০.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৩১৯.১৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ৪৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৫ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *