শেয়ারবাজারে কমেছে সূচক ও দর

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্য দিবসে উভয় শেয়ারবাজারে সূচক ও দর কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) টাকার অংকে মোট লেনদেন হয়েছে ৩৩৩ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শেষে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে চার হাজার ৬০২ পয়েন্টে এবং শরীয়া সূচক ডিএসইএস ১.৪০ পয়েন্ট কমে ১ হাজার ১০৫ পয়েন্ট। তবে ডিএস৩০ সূচক ০.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৪৭ পয়েন্টে।

আর এদিন টাকায় লেনদেন হয়েছে ৩৩৩ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। গত বৃহস্পতিবার এখানে ৪২৯ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে।

এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া ৩১১টি প্রতিষ্ঠান ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১৭২ টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি প্রতিষ্ঠানের শেয়ারের।

ডিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে – বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, ডেল্টা লাইফ, এমারেল্ড অয়েল, কাশেম ড্রাইসেলস, এসিআই লি., কেপিসিএল, আফতাব অটো, কেডিএস এক্সেসরিজ ও সিঙ্গারবিডি ।

রবিবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৫৩৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের।

এদিন সিএসইতে টাকার অংকে মোট লেনদেন হয়েছে ২০ কোটি ২৭ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *