শেয়ারবাজারে তারল্য বাড়াতে সিএমএসএফ থেকে দেওয়া হবে ঋণ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) থেকে ঋণ দেওয়া হবে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের। শেয়ারবাজারে তারল্য বাড়িয়ে গতিশীল করতে এমন উদ্যোগ নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ‍্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। শিগগিরই এই বিষয়ে নির্দেশনা জারি করা হবে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড থেকে সবাইকে ঋণ দিবে না। কিছু শর্ত পরিপালন করতে পারলেই সিএমএসএফ থেকে ঋণ নিতে পারবে প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীরা। একই সাথে এই ঋণের টাকা যে কোন শেয়ারেও বিনিয়োগ করতে পারবে না। বিএসইসির নির্দেশনা অনুযায়ী এ ফান্ড থেকে ঋণ দেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, শেয়ারবাজারে বিনিয়োগ বাড়ানোর উদ্যোগ নিয়েছে কমিশন। এরই আংশ হিসেবে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড থেকে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদেরকে ঋণ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। খুব শিগগিরই এই বিষয়ে নির্দেশনা জারি করা হবে।

শেয়ারবাজারে তারল্য সংকট দূর করার জন্য কাজ করছে সংস্থা বিএসইসি। এবার শেয়ারবাজারে তারল্য সংকট দূর করতে সিএমএসএফকে কাজে লাগাতে চায় কমিশন। এরই ধরাবাহিকতায় প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের সিএমএসএফ থেকে ঋণ দেওয়া উদ্যোগ নেওয়া হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *