শেয়ারবাজারে দর ও সূচকের পতন

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজারে আজ বুধবার সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির দরপতন হয়েছে। আগের দিনের চেয়ে লেনদেনের পরিমাণও কমে গেছে।

ডিএসইতে ব্রড ইনডেক্স ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫১৩ পয়েন্টে। এছাড়া ডিএসইএস ৪ পয়েন্ট কমে ১০৯৮ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট কমে ১৭১৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে আজ ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৫১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৫৯ কোটি ৭১ কোটি টাকা, আগের দিন লেনদেন হয়েছে ৪৫২ কোটি ৭২ লাখ টাকার। অর্থাৎ এক কার্যদিবসের ব্যবধানে ডিএসইতে লেনদেন ৯৩ কোটি টাকা কম হয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিন শেষে সিএসসিএক্স ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪০৫ পয়েন্টে। এছাড়া সিএসই৫০ সূচক ২ পয়েন্ট কমে ১০১৪ পয়েন্টে, সিএসই৩০ সূচক ২৫ পয়েন্ট কমে ১১৪৫০ পয়েন্টে, সিএএসপিআই ৪৫ পয়েন্ট কমে ১৩৮১৮ পয়েন্টে এবং সিএসআই ৫ পয়েন্ট কমে ৯৮৭ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ১৩৪টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। সিএসইতে আজ লেনদেন হয়েছে ২৬ কোটি ১৮ লাখ টাকার।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *