শেয়ারবাজারে বিনিয়োগ করবেই ব্যাংকগুলো : অর্থমন্ত্রী

kamalস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবেই শেয়ারবাজারে ধস নেমেছে উল্লেখ করে অর্থমন্ত্রী আ হ মুস্তফা কামাল বলেছেন, শেয়ারবাজার নিয়ে সবাই আতঙ্কগ্রস্ত। এটা তো আমাদের হাতে নেই। আমাদের আল্লাহকে বিশ্বাস করা উচিত। আল্লাহ মানুষকে পরীক্ষা করছেন।

আজ সোমবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে বেসরকারি ব্যাংক মালিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) এবং বাণিজ্যিক ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্সদের (এবিবি) সঙ্গে এক বৈঠক শেষে তিনি একথা বলেন।

অর্থমন্ত্রী আরো বলেন, সব ব্যাংক যার যার সামর্থ্যে আছে বাজারকে স্থিতিশীল রাখার চেষ্টা করবে। শেয়ারবাজারে তারল্য সরবরাহ বাড়াতে গত মাসে বাংলাদেশ ব্যাংক যে সার্কুলার জারি করেছিল, তাতে প্রতিটি ব্যাংক ২০০ কোটি টাকার তহবিল গঠন করে শেয়ারবাজারে বিনিয়োগ করবেই। সেই আলোকে ব্যাংকগুলো শেয়ারবাজারে বিনিয়োগ করবে।

এতদিন ব্যাংকগুলো কেন শেয়ারবাজারে বিনিয়োগ করেনি জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, তখন করোনাভাইরাসের সংক্রমণ হয়নি। সেজন্য বিনিয়োগ করেনি।

অন্যদিকে বেসরকারি ব্যাংক মালিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার বলেন, সব ব্যাংকই পুঁজিবাজারে বিনিয়োগ করবে। বুধবার থেকে শেয়ারবাজারে বিনিয়োগ শুরু করবে ব্যাংকগুলো।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *