শেয়ারবাজারে সূচক ও লেনদেনে মিশ্রভাব

high indexনিজস্ব প্রতিবেদক :

ঊর্ধ্বমুখী প্রবণতায় দেশের উভয় শেয়ারবাজারে লেনদেন শুরু হলেও ১ ঘণ্টার মাথায় বাজার নিম্নমুখী হয়। দিনের দেড় ঘণ্টার মাথায় টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কম লক্ষ্য করা গেছে।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫১৬১ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২৫৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১২৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ২৬৯ কোটি ৬১ লাখ ৯৫ হাজার টাকা। আগের দিন সকাল সাড়ে ১১টা পর্যন্ত লেনদেন হয়েছিল ২০৯ কোটি ৭ লাখ ৫৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর ১২টা পর্যন্ত ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ওয়েস্টার্ন মেরিন শিপিইয়ার্ডের। এ সময়ে এ কোম্পানির ৬০ লাখ ৮০ হাজার ৪০০ শেয়ার ৩৫ কোটি ৭৩ লাখ ২১ হাজার ৯০০ টাকায় লেনদেন হয়েছে।

রবিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৫১৭৩ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৭২৪ কোটি ৮৪ লাখ ৮ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দুপুর ১২টায় ৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৬৫৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩২টির, কমেছে ৯৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির। লেনদেন হয়েছে ৩০ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *