শেয়ারবাজারে সূচক পতনে চলছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবধরনের সূচকের পতনে চলছে লেনদেন। শুরুর প্রথম ৫০ মিনিটে ২৩৩ কোটি ২৪ লাখ টাকার লেনদেন হয়। একই সময় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১০ কোটি ১৬ লাখ টাকার লেনদেন হয়েছে। আর সিএসইর সবধরনের সূচকে চলছে পতন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে প্রথম ৫০ মিনিটে লেনদেনে অংশ নিয়েছে ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৩টি কোম্পানির, কমেছে ১৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির। আর সিএসইতে ১৭৫টির মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

ডিএসইএক্স সূচক ২৭ দশমিক ৫১ পয়েন্ট কমে অবস্থান করছে পাঁচ হাজার ৭৫৫ দশমিক ১৩ পয়েন্টে। ডিএসএস সূচক ৭ দশমিক ৫৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৩১০ দশমিক শূন্য ২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১০ দশমিক ৩৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে দুই হাজার ১১০ দশমিক ৩৯ পয়েন্টে।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বৃহস্পতিবার সূচক পতনে চলছে লেনদেন। সিএসইতে বেলা ১১ টা ২০ মিনিট পর্যন্ত লেনদেন হয়েছে ১০ কোটি ১৬ লাখ টাকার শেয়ার। সিএসইএক্স ৩৮ দশমিক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৭৮৬ দশমিক ৬৭ পয়েন্টে। সিএসই৫০ সূচক কমেছে ৬ দশমিক ৩৭ পয়েন্ট, সিএসই৩০ সূচক কমেছে ৩৫ দশমিক ৪৬ পয়েন্ট, সিএএসপিআই কমেছে ৬২ পয়েন্ট ও সিএসআই কমেছে ৪ দশমিক ৭৩ পয়েন্ট।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *