শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেন কম

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের চতূর্থ কার্য দিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। তবে এদিন সেখানে সব ধরণের মূল্য সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) দিনের লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১২০৯ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ১৩৯১ কোটি ৯ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১৮.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১৫৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৫৫ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ১৪৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – আর্গন ডেনিমস, বেক্সিমকো লিমিটেড, বিবিএস, জিপিএইচ ইস্পাত, ডেসকো, ইফাদ অটোস, এ্যাপোলো ইস্পাত, ফার কেমিক্যাল, কেয়া কসমেটিকস ও বিডি থাই।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৩ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৮৩ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আর্গন ডেনিমস ও জিপিএইচ ইস্পাত।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮৬৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির।

স্টকমার্কেটবিডি.কম/এসএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *