শেয়ারবাজারে ১৮০৪ কোটি টাকার লেনদেন

index upনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজারে মোট ১৮০৪ কোটি টাকার লেনদেন হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১৬৯৬ কোটি টাকার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনের লেনদেনের পরিমাণ ১০৮ কোটি টাকা ছাঁড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৬৯৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ১২৪৬ কোটি ৭৯ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৬২.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৫.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৯৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৮টির, কমেছে ৭৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বেক্সিমকো লিমিটেড, বিবিএস, এ্যাপোলো ইস্পাত, ইফাদ অটোস, লংকাবাংলা, ইউনিক হোটেল, অলিম্পিক এক্সেসরিজ, ডেসকো, কেয়া কসমেটিকস ও ডরিন পাওয়ার।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১০৮ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ৭৪ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল এপেক্স ফুটওয়ার ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৪৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৯২টির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

স্টকমার্কেটবিডি.কম/এসএম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *