শেয়ারবাজার আগের চেয়ে অনেক বেশি স্থিতিশীল: শিল্পমন্ত্রী

00-640x391স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সরকারের উদ্যোগে শেয়ারবাজার ক্রমেই সুসংগঠিত হচ্ছে। শেয়ারবাজার এখন আগের চেয়ে অনেক বেশি টেকসই ও স্থিতিশীল। শেয়ারবাজারে বিনিয়োগের পরিমাণ ও বিনিয়োগকারীর সংখ্যা বৃদ্ধি পাওয়া এর বড় প্রমাণ বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

গতকাল বরিশাল ক্লাব চত্বরে বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স বরিশাল-২০১৮ উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজক শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

শিল্পমন্ত্রী বলেন, শেয়ারবাজারে ধসের কারণ চিহ্নিত করে বিনিয়োগকারীদের আস্থা ফিরিয়ে আনতে কাজ করছে সরকার। শেয়ারবাজারকে সু-সংগঠিত করার লক্ষ্যে সরকার কাজ করছে। এতে বিনিয়োগকারীরা নতুনভাবে বিনিয়োগ করে লাভবান হতে পারবেন।

শুধু বাংলাদেশ নয়, সারা দুনিয়ার শেয়ারবাজারে বিভিন্ন সময় ধস নেমেছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, হিসাব করে শেয়ারবাজারে বিনিয়োগ করলে সে বিনিয়োগকারী লাভবান হবেন। কেউ অতি মুনাফা লাভের বা রাতারাতি কোটিপতি হওয়ার আশায় বিনিয়োগ করলে লোকসানের মুখে পড়তে পারেন। তাই বিনিয়োগকারীদের বুঝেশুনে বিনিয়োগ করার আহ্বান জানান শিল্পমন্ত্রী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিএসইসির চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন। এ সময় আরও বক্তব্য দেন বিএসইসির কমিশনার প্রফেসর মো. হেলাল উদ্দিন নিজামী, ড. স্বপন কুমার বালা ও খন্দকার কামারুজ্জামান।

বিএসইসির চেয়ারম্যান বলেন, মার্কেটের বিনিয়োগকারীরা আগের থেকে অনেক সচেতন হয়েছে। মার্কেট ডিমিউচুয়ালাইজড হয়েছে। অনেক আইন প্রণয়ন করা হয়েছে। বিএসইসি সব সময় বাজার উন্নয়নে কাজ করছে বলে জানান তিনি।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *