শেয়ারবাজার এতোদিনে মানুষ হয়েছে : অর্থমন্ত্রী

muhitনিজস্ব প্রতিবেদক :

দেশের শেয়ারবাজার কয়েক বছর আগেও ফোটকাবাজার ছিল। এখানে ফোটকাবাজী চলত। ১৯৫৬ সালে প্রতিষ্ঠিত বাজার এতোদিনে মানুষ হয়েছে।

সোমবার সচিবালয়ে আর্থিক খাত সংক্রান্ত ‘প্রিভেন্টিং মানি লন্ডারিং অ্যান্ড কমব্যাটিং ফাইন্যান্সিং অব টেরিরিজম’ শীর্ষক বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, এ বাজারকে পুরোপুরি মানুষ করতে আরও ৫ বছর সময় লাগবে।

অর্থমন্ত্রী মুহিত বলেন, ২০১০ সালে শেয়ারবাজারে ভূমিকম্প হওয়ার পর এর সংস্কার কাজ শুরু হয়। ফাটকা থেকে শেয়ারবাজারকে মানুষ করতে ৫ বছর সময় লেগেছে। এ বাজারকে পুরোপুরি মানুষ করতে আরও ৫ বছর সময় লাগবে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর খায়রুল হোসেনের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, এ সংস্কার হয়েছে প্রফেসর সাহেবের হাত ধরে।

উক্ত অনুষ্ঠানে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, বিএসইসি চেয়ারম্যান প্রফেসর খায়রুল হোসেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমান, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান শেফাক আহমেদ, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফায়েকুজ্জামান, অর্থ সচিব এম আসলাম আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিমা খাতের প্রসঙ্গ তুলে তিনি বলেন, বিমা খাতের উন্নয়নের জন্য আইডিআরএ গঠন করা হয়েছে। এ খাতের অনিয়ম-দুর্নীতি রোধে সংস্থাটি কাজ করে যাচ্ছে। আশা করি, খুব শিগগিরই এ খাতে শৃঙ্খলা ফিরে আসবে।

স্টকমার্কেটবিডি.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *