শেয়ারবাজারে নিম্নমুখী প্রবনতায় লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের উভয় শেয়ারবাজারে সপ্তাহের চতুর্থ কার্যদিবসে নিম্নমুখী প্রবনতায় লেনদেন শেষ হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) কমেছে সূচক ও শেয়ারের দর। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য দেখা যায়।

বুধবার ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪ পয়েন্ট কমে ৪ হাজার ৫৮৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১০২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৪০ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৩৯৪ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ৫২৬ কোটি টাকার শেয়ার।

দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির শেয়ার দর।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- তিতাস গ্যাস, বেক্সিমকো লি., এমারেল্ড অয়েল, এসিআই লিমিটেড, বেক্সিমকো ফার্মা, সাইফ পাওয়ারটেক, কাশেম ড্রাইসেলস, কেডিএস এক্সেসরিজ, আফতাব অটোমোবাইলস এবং ইউসিবিএল।

বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৮২ পয়েন্টে। এদিন ৩২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১১০টি এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *