শেয়ারবাজার নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোয় একজন গ্রেফতার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ারবাজার নিয়ে গুজব ছড়ানোর দায়ে মো. মাহবুবুর রহমান নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাধারণ ডায়েরির পরিপ্রেক্ষিতে গতকাল ব্রাহ্মণবাড়িয়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

আজ বুধবার বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, মামলার তদন্ত কর্মকর্তা অভিযুক্ত মাহবুবকে জিজ্ঞাসাবাদের জন্য দশ দিনের রিমান্ড আবেদন করবেন।

বিএসইসি জানিয়েছে, গত বছরের ১৯ ডিসেম্বর মো.মাহবুবুর রহমান ‘শেয়ার বাজার ২০২১’ নামক ফেসবুক পেজে একটি বিভ্রান্তি সৃষ্টিকারী পোস্ট দেন।

বিএসইসি’র সোস্যাল মিডিয়া মনিটরিং সেলের পর্যবেক্ষণে দেখা যায়, তিনি ফেসবুক পেজের মাধ্যমে বিভিন্ন সময় শেয়ার বাজার সম্পর্কিত গুজব সৃষ্টিকারী পোস্ট করে শেয়ারবাজারকে প্রভাবিত করার চেষ্টা করেন।

সাধারণ বিনিয়োগকারীদের বিভ্রান্ত করে বাজার কারসাজি করাই এসব গুজবের উদ্দেশ্য। এর পরিপ্রেক্ষিতে গত বছরের ২৩ ডিসেম্বর মো. মাহবুবুর রহমানের বিরুদ্ধে শেয়ার বাংলা নগর থানায় কমিশনের পক্ষে কমিশনের উপপরিচালক মুন্সী মো. এনামুল হক একটি এজাহার দায়ের করেন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *