শেয়ারবাজার বিকাশে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রধানমন্ত্রীর

pmনিজস্ব প্রতিবেদক :

দেশের শেয়ারবাজারে স্থিতিশীলতা আনতে ও বাজার সম্প্রসারণে সরকার সব ধরনের সহায়তা করবে বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আজ নিজ কার্যালয়ে ভারতের শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা দ্য সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়া (সেবি) ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)এর মধ্যে একটি সমঝোতা চুক্তি সইয়ের সময় এ কথা বলেন।

রবিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সমঝোতা চুক্তিতে সই করেন বিসিআইসির চেয়ারম্যান ডক্টর এম খায়রুল হোসেন এবং সেবির চেয়ারম্যান উপেন্দ্র কুমার সিনহা।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার শেয়ারবাজার উন্নয়নে কাজ করে যাচ্ছে।

তিনি জানান, গত কয়েক বছর ধরে শেয়ারবাজারের সংকট কাটিয়ে উঠতে সরকার ডিমিউচ্যুয়ালাইজেশন(ব্যপস্থাপনা থেকে মালিকানা পৃথকীকরণ) করেছে। এছাড়া ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের বাড়তি বিনিয়োগের সুযোগ করে দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ভারতের শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা দ্য সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়ার সাথে এই যৌথ চুক্তি দেশের শেয়ারবাজারে গতি আনবে।

এদিকে বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সমস্যাগুলো আলোচনার মাধ্যমে সমাধান করা হবে বলেও জানান শেখ হাসিনা।

প্রসঙ্গত, চার দিনের বিশেষ সফরে এখন বাংলাদেশে রয়েছে ভারতের শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা দ্য সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়ার চেয়ারম্যান উপেন্দ্র কুমার সিনহাসহ আরও তিনি জন।

বিএসইসি সূত্রে জানা গেছে, আগামী ২৩ নভেম্বর রাজধানীর রেডিসন হোটেলে স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় করবেন সেবি চেয়ারম্যান ।

জানা গেছে, আজকের চুক্তি সই অনুষ্ঠানে পরিচালনা করেন বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান। মূল আলোচক হিসেবে অনুষ্ঠানে কথা বলেন সেবির চেয়ারম্যান।

এছাড়া বিএসইসির চেয়ারম্যান, কমিশনার, নির্বাহী পরিচালকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সুত্র : অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *