শ্রমিক কল্যাণ তহবিলে ১ কোটি ৮৯ লাখ টাকা দিলো রবি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে গত একবছরে তাদের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ১ কোটি ৮৯ লাখ টাকা জমা দিয়েছে মোবাইল কোম্পানি রবি।

মঙ্গলবার (১৬ মার্চ) বিকেলে সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে রবির পক্ষে কোম্পানির প্রধান মানবসম্পদ কর্মকর্তা মো. ফয়সাল ইমতিয়াজ খান ১ কোটি ৮৯ লাখ ৪৫ হাজার ৩৫ টাকার একটি চেক হস্তান্তর করেন।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, দেষি, বিদেশি এবং বহুজাতিক কোম্পানির নিট লাভের শতকরা পাঁচ শতাংশের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানদের উচ্চশিক্ষায় সহায়তা করা হয়।

চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কেএম আব্দুস সালাম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক বেগম জেবুন্নেছা করিম, পরিচালক শাকিলা জেরিন আহমেদ, রবির ভাইস প্রেসিডেন্ট, পলিসি অ্যান্ড স্টেক হোল্ডার রিলেশনস দেওয়ান নাজমুল হাসান, ভাইস প্রেসিডেন্ট পাবলিক অ্যাফেয়ার্স শরিফ শাহ জামাল রাজ উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *