সপ্তাহশেষে ডিএসইতে পিই কমেছে

peস্টকমার্কেট ডেস্ক :

গত সপ্তাহে লেনদেন হওয়া ৫ কার্যদিবসের মধ্যে তিন কার্যদিবস মূল্যসূচক কমেছে আর দুই কার্যদিবস সূচক সামান্য বেড়েছে। ফলে সপ্তাহশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে।

সপ্তাহ শেষে ডিএসইর পিই রেশিও অবস্থান করছে ১৭.৮৮ পয়েন্টে, যা আগের সপ্তাহ শেষে অবস্থান করে ১৭.৯৪ পয়েন্টে। অর্থাৎ সপ্তাহ শেষে ডিএসইর পিই রেশিও কমেছে ০.৩৩ শতাংশ বা ০.০৬ পয়েন্ট।

সপ্তাহ শেষে খাতভিত্তিক পিই’র হিসাবে ব্যাংকিং খাতের পিই অবস্থান করছে ১০.৪৪ পয়েন্টে, আর্থিক খাতের ১৫.৩৪ পয়েন্ট, প্রকৌশল খাতের ২১.৮৮, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ৩০.১৯, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১১.৯৯, পাট খাতের পিই ১৮৮ তে অবস্থান করছে।

এছাড়া বস্ত্র খাতের পিই ১২.৬৯, ওষুধ ও রসায়ন খাতের ২২.৫৪, সেবা ও আবাসন খাতের ৪৬.৩৬, সিমেন্ট খাতের ২১.০৮, তথ্যপ্রযুক্তি খাতের ২৪.০৩, চামড়া খাতের ২২.৯৫, সিরামিক খাতের ৩৪.২২, বীমা খাতের ২১.০১, বিবিধ খাতের ৩২.১৭, পেপার ও প্রকাশনা খাতের ১১.৫৪, টেলিযোগাযোগ খাতের ২৩.৮০, ভ্রমণ ও অবকাশ খাতের ১৬.৬৪ পয়েন্টে।

আগের সপ্তাহ শেষে খাতভিত্তিক পিই’র হিসাবে ব্যাংকিং খাতের পিই অবস্থান করে ১০.৪২ পয়েন্টে, আর্থিক খাতের ১৫.৩০ পয়েন্ট, প্রকৌশল খাতের ২২.৪১, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ২৯.৬২, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১২.৫৪, পাট খাতের ১৮৫.৬৬, বস্ত্র খাতের ১২.৫৯, ওষুধ ও রসায়ন খাতের ২৩.১৯, সেবা ও আবাসন খাতের ৩৮.৬৯, সিমেন্ট খাতের ২০.৮৮, তথ্যপ্রযুক্তি খাতের ২৩.৩০, চামড়া খাতের ২৩.২৪, সিরামিক খাতের ৩৪.৫০, বিমা খাতের ২১.৬০, বিবিধ খাতের ২৯.৫৮, পেপার ও প্রকাশনা খাতের ১১.৫৫, টেলিযোগাযোগ খাতের ২৩.১৪, ভ্রমণ ও অবকাশ খাতের পিই অবস্থান করে ১৬.৪০ পয়েন্টে।

সপ্তাহ শেষে ক্যাটাগরিভিত্তিক পিই’র হিসাবে ‘এ’ ক্যাটাগরির পিই অবস্থান করছে ১৭.০৪ পয়েন্টে, ‘বি’ ক্যাটাগরির ২৫.৮৩, ‘জেড’ ক্যাটাগরির ৯৫.৭৮ এবং ‘এন’ ক্যাটাগরির পিই অবস্থান করছে ১৭.৮১ পয়েন্টে।
স্টকমার্কেটবিডি.কম/এইচ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *