সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন সূচক কমেছে

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের সঙ্গে কমেছে মূল্য সূচক। এ সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে দশমিক ৯৬ শতাংশ। আর প্রধান সূচক কমেছে ১ দশমিক ৫২ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, এ সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৪৯০ কোটি ১৩ লাখ ৩১ হাজার টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৫০৪ কোটি ৫৫ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার। এ হিসাবে ডিএসইতে লেনদেন কমেছে ১৪ কোটি ৪২ লাখ ৪৬ হাজার টাকার।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে ১ .৫২ শতাংশ বা ৬৮.৫৮ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএস৩০ সূচক কমেছে ১.৩০ শতাংশ বা ২২.২৮ পয়েন্ট। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে ১.৫৭ শতাংশ বা ১৭.০১ পয়েন্টে।

এ সময় ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৪ দশমিক ৩৩ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৩ দশমিক ৫৬ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির ১০ দশমিক ৪৮ শতাংশ এবং ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১ দশমিক ৬৪ শতাংশ।

সপ্তাহজুড়ে মোট ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৭টি কোম্পানির, দর কমেছে ২৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির। আর লেনদেন হয়নি ৩টি কোম্পানির শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *