সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন বেড়েছে ৪১ শতাংশ

DSE_CSE-smbdস্টকমার্কেট বিডি প্রতিবেদক :

সপ্তাহের ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেড়েছে লেনদেন। এসময় সব সূচকও বেড়েছে। এসময় ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন আগের সপ্তাহ থেকে ৭৫২ কোটি বা ৪১ শতাংশ বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ সপ্তাহে ডিএসইতে ২,৫৭৯ কোটি ১২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৭৫২ কোটি বা ৪১.১৭ শতাংশ বেশি। আগের সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছিল ১,৮২৬ কোটি ৯৫ লাখ টাকার।

এসময় ডিএসইর প্রধান সূচক ডিএসই্ক্স ৮৪.৫৭ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ৬ হাজার ৫০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক পয়েন্ট ৫.৪৪ পয়েন্ট এবং শরিয়াহ সূচক ১৫.৮৭ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে যথাক্রমে ২২৩০ ও ১৪০৫ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে মোট ৩৩৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ২৪১টির, কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি প্রতিষ্ঠানের। আর একটি কোম্পানির শেয়ার কোনো লেনদেন হয়নি।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত সপ্তাহে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১৩১ কোটি ১৪ লাখ ৯৭ হাজার ৭৩০ টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১১৮ কোটি ৭৩ লাখ ৪৯ হাজার ৫০ টাকার।

উক্ত সপ্তাহে সিএসইতে সার্বিক সূচক সিএএসপিআই ২৯৪ পয়েন্ট বা ১.৫৯ শতাংশ বেড়ে দাড়িয়েছে ১৮ হাজার ৭২২ পয়েন্টে। সপ্তাহজুড়ে সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ২২২টির, কমেছে ৪৯টির ও অপরিবর্তিত রয়েছে ১৬টির দর।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *