সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন কমেছে ৪২ শতাংশ

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কমছেে লেনদেন। এসময় সব সূচকও কমছেে। এসময় ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন আগের সপ্তাহ থেকে ১,০৮১ কোটি বা ৪২ শতাংশ কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ সপ্তাহে ডিএসইতে ১,৪৯৮ কোটি ৪৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ১,০৮১ কোটি বা ৪১.৯০ শতাংশ কম। আগের সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছিল ২,৫৭৯ কোটি ১২ লাখ টাকার।
এসময় ডিএসইর প্রধান সূচক ডিএসই্ক্স ১৪৩.২২ পয়েন্ট কমে দাড়িয়েছে ৫ হাজার ৯০৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক পয়েন্ট ৬০.৬৭ পয়েন্ট এবং শরিয়াহ সূচক ২৯.৯২ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ২১৭০ ও ১৩৭৫ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে মোট ৩৩৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ২৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬টি প্রতিষ্ঠানের। আর একটি কোম্পানির শেয়ার কোনো লেনদেন হয়নি।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত সপ্তাহে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১২৯ কোটি ৭৯ লাখ ৮ হাজার ৯২৪ টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১৩১ কোটি ১৪ লাখ ৯৭ হাজার ৭৩০ টাকার।

উক্ত সপ্তাহে সিএসইতে সার্বিক সূচক সিএএসপিআই ৬৯৭ পয়েন্ট বা ২.৫১ শতাংশ কমে দাড়িয়েছে ১৮ হাজার ২৫১ পয়েন্টে। সপ্তাহজুড়ে সিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ২১৬টির ও অপরিবর্তিত রয়েছে ১৪টির দর।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *