সপ্তাহের ব্যবধানে ডিএসইতে মূলধন বেড়েছে ৬৭৯০ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন আগের সপ্তাহের চেয়ে কমেছে। এসময় গত সপ্তাহের তুলনায় সূচকও বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিদায়ী সপ্তাহে মোট ৫ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৪২২২ কোটি ৪৫ লাখ টাকার। যা আগের সপ্তাহের ৪ দিনে হয়েছিল ৩৯৬২ কোটি ২৮ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ৬.৫৭ শতাংশ বেড়েছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে গড় লেনদেন ৮৪৪ কোটি ৪৯ লাখ টাকার হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ১৪.৭৫ শতাংশ বেড়েছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৯৯০ কোটি ৫৭ লাখ টাকার উপরে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯৬.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৪২ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৪৫.৫১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭২৫ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ২১.৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১২০ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৩৬৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭১টির, কমেছে ১২১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৯টির শেয়ার ও ইউনিটের দর। আর ৩টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৩ লাখ ৯১ হাজার ২৫১ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৩ লাখ ৯৮ হাজার ০৪১ কোটি টাকা। এই হিসাবে গত সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন ৬৭৯০ কোটি টাকা বা ১.৭৪ শতাংশ বেড়েছে।

স্টকমার্কেটবিডি.কম/জেড/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *