সপ্তাহের ব্যবধানে বেশিরভাগ শেয়ারের দর বৃদ্ধি

DSE_CSE-smbdস্টকমার্কেট ডেস্ক :

সপ্তাহের ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেশিরভাগ শেয়ারের দর বৃদ্ধি পেয়েছে। তবে এসময় প্রধান সূচক বাড়লেও কমেছে লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৩টি কোম্পানির। আর দর কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির। আর লেনদেন হয়নি ৫টি কোম্পানির শেয়ার।

গত সপ্তাহে ডিএসইতে শেয়ার লেনদেন হয়েছে ১ হাজার ৬১৪ কোটি ৬৪ লাখ টাকার। আর আগের সপ্তাহে শেয়ার লেনদেন হয়েছিল ২ হাজার ২৪৩ কোটি ৩০ লাখ টাকার।

সপ্তাহজুড়ে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯৪.৩৫ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ১.৯০ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২.৯৭ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে .৭৮ শতাংশ।

মোট ৫ কার্যদিবসে ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে দশমিক ২৬ শতাংশ বা ১১ দশমিক ৬৯ পয়েন্ট। শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে দশমিক ০৭ শতাংশ বা দশমিক ৮০ পয়েন্টে। সপ্তাহের ব্যবধানে ডিএস৩০ সূচক বেড়েছে দশমিক ১৪ শতাংশ বা ২ দশমিক ৩৮ পয়েন্ট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহজুড়ে তালিকাভুক্ত মোট ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৯টি কোম্পানির। আর দর কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *