সপ্তাহের শুরুতেই শেয়ারবাজারে ব্যাপক পতন

dse cseনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে সূচকের ব্যাপক পতনের মধ্য দিয়ে শুরু হয়েছে নতুন সপ্তাহ। দুই বাজারেই টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে অনেক কমেছে।

রবিবার দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ৬১ পয়েন্ট কমে অবস্থান করে ৪ হাজার ৮৩৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৩৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ২৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৮৫ পয়েন্টে।

ডিএসইতে মোট ৩০১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ২০৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির শেয়ার দর। ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৪৮ কোটি ৯৯ লাখ টাকার। আগের কার্যদিবসে লেনদেন হয়েছে ৪৮৬ কোটি ৭০ লাখ টাকার।

এদিন ডিএসইতে বেশি লেনদেন হয়েছে- ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, যমুনা ওয়েল, খান ব্রাদার্স পিপি, বিইডিএল, ফার্মা এইড, মেঘনা পেট, স্কয়ারফার্মা, জেএমআই সিরিঞ্জ, আরএসআরএম ও কেয়া কসমেটিক।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ১১৮ পয়েন্ট কমে অবস্থান করে ৯ হাজার ১৩৫ পয়েন্টে। সিএসইতে মোট ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ১৮৮টির আর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির শেয়ার দর। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬ কোটি ৭৪ লাখ টাকার। গতকাল মোট লেনদেন হয়েছে ২৮ কোটি ৬৬ লাখ টাকার।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *