সর্বশেষ সপ্তাহে ডিএসইতে গড় লেনদেন ছিল ৬৬৪ কোটি টাকা

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রতিদিন গড়ে লেনদেন হয়েছে ৬৬৪ কোটি টাকা। যা আগের সপ্তাহে ছিল ৪৩৮ কোটি টাকা। লেনদেনের সাথে গত সপ্তাহে বেড়েছে সব ধরণের সূচক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ সপ্তাহে ডিএসইতে ২৬৫৭ কোটি ৪১ লাখ টাকার লেনদেন হয়েছে। এর আগের সপ্তাহে সেখানে ১৩১৫ কোটি ৬০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ১০১.৯৯ শতাংশ বেশি।

গত সপ্তাহে ডিএসইতে প্রতিদিন গড়ে ৬৬৪ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। এর আগের সপ্তাহে সেখানে ৪৩৮ কোটি ৫৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৫১.৪৯ শতাংশ বেশি।

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বাজার মূলধন ছিল ৩,৮৭,৭৭৫ কোটি টাকা। যা সপ্তাহের শেষদিনে কমে দাঁড়িয়েছে ৩,৭৯,৯০০ কোটি টাকা। এ হিসাবে গত সপ্তাহের ৫ কার্যদিবসে ডিএসইতে বাজার মূলধন কমেছে বেড়েছে ২.০৭ শতাংশ।

এসময় ডিএসইর প্রধান সূচক ডিএসই্ক্স ৭৬.৫৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৪৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক পয়েন্ট ২৩.৫৯ পয়েন্ট বেড়ে দাড়িয়েছে ১৯৮১ পয়েন্টে। শরিয়াহ সূচক ২৫.২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২৬৩ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে মোট ৩৪৩ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ২০৯টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি প্রতিষ্ঠানের। আর ১টি কোম্পানির শেয়ার কোনো লেনদেন হয়নি।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৯০ কোটি টাকার শেয়ার। সার্বিক সূচক বেড়েছে ১ দশমিক ৮৯ শতাংশ।

সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮৩টি কোম্পানির। আর দর কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *