সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে ইউনাইটেড পাওয়ারের একীভূতকরণ বাতিল

DOREEN-POWERস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত জ্বালানী ও বিদ্যুৎ খাতের ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ইউপিজিডিসিএল) সঙ্গে সহযোগী প্রতিষ্ঠানের একীভূতকরণ প্রক্রিয়া বাতিল করেছেন আদালত। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আশুগঞ্জ পাওয়ার লিমিটেড ও শাহজাহানউল্লাহ পাওয়ার জেনারেশন কোম্পানি লিমেটেডের সঙ্গে ইউনাইটেড পাওয়ারের একীভুতকরণের প্রক্রিয়া পরিকল্পনা বাতিলের অনুমতি দিয়েছেন আদালত। গত ৪ আগস্ট বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ কোম্পানি দুইটির ইউনাইটেড পাওয়ারের সঙ্গে একীভূতকরণের পরিকল্পনা বাতিলের বিষয়টি অনুমোদন করে।

এর আগে কোম্পানি দুটি শেয়ারহোল্ডারদের সাথে বৈঠকে ইউনাইটেড পাওয়ারের সঙ্গে একীভূতকরণের পরিকল্পনা বাতিল করেছে। তবে এ সিদ্ধান্ত কার্যকরে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অনুমতি প্রয়োজন হয়। তাই গত ২৮ জুলাই একীভুতকরণ পরিকল্পনা বাতিলের অনুমতি চেয়ে আপিল বিভাগে আবেদন জানায় আশুগঞ্জ পাওয়ার লিমিটেড ও শাহজাহানউল্লাহ পাওয়ার জেনারেশন কোম্পানি লিমেটেড।

উল্লেখ, গত বছরের সেপ্টেম্বর মাসে আশুগঞ্জ পাওয়ার লিমিটেড, শাহজাহানউল্লাহ পাওয়ার জেনারেশন কোম্পানি লিমেটেড ও ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির পরিচালনা পর্ষদ একীভুত হওয়ার সিদ্ধান্ত নেয়। এ বিষয়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ অনুমতিও দেয়। পরবর্তীতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ওই অনুমতির বিরুদ্ধে আপিল করে। বিষয়টি বর্তমানে আপিল বিভাগে বিচারাধীন।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *