সাসটেইনেবল অ্যাপারেল ফোরামের সম্মেলন বৃহস্পতিবার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

পোশাক শিল্পের উদ্যোক্তাদের ‘জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের’ সম্মেলন ‘সাসটেইনেবল অ্যাপারেল সামিট’ এর চতুর্থ আসর বসছে আগামী বৃহস্পতিবার।

ঢাকার হোটেল র‌্যাডিসন ব্লুতে এই সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ দেশি-বিদেশি অতিথিরা অংশগ্রহণ করবেন।

এবারের সম্মেলনে কার্বন নিঃসরণ কমানো, জলবায়ু পরিকল্পনা ও নবায়নযোগ্য জ্বালানির মত টেকসই লক্ষ্যগুলো থাকছে আলোচনায়। দেশের পোশাকখাতের ২০টি প্রতিষ্ঠান সম্মেলনে অংশগ্রহণ করছে।

আয়োজকরা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ছাড়াও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান সাবের হোসেন চৌধুরী উপস্থিত থাকবেন অনুষ্ঠানে।

এ ছাড়া বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি. হাস, বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদলের প্রধান ও রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলিরও সম্মেলনে থাকার কথা রয়েছে।

সম্মেলনে শিল্প মালিকদের মধ্যে বিজিএমইএ সভাপতি এবং জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসান, বিজিএমইএ এর সাবেক সভাপতি এবং স্টার্লিং গ্রুপের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, বিকেএমইএ সহ-সভাপতি এবং ফতুল্লা অ্যাপারেলসের প্রতিষ্ঠাতা ফজলে শামীম এহসান এবং কেডিএস এর ব্যবস্থাপনা পরিচালক ও আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান সেলিম রহমান, এপিক গ্রুপের নির্বাহী চেয়ারম্যান রঞ্জন মাহতানী অংশ নেবেন।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *