সিএসইতে গত সপ্তাহে সূচক কমেছে

cse-logo-sস্টকমার্কেট ডেস্ক :

দেশের দ্বিতীয় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত সপ্তাহে সূচক কমেছে। সেই সাথে কমেছে অধিকাংশ শেয়ারের দর। তবে এ সময় লেনদেন তার আগের সপ্তাহ থেকে বেড়েছে। সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

গত সপ্তাহে সিএসইতে লেনদেন হয়েছে ১৫৪ কোটি ৯৩ লাখ ৮৩ হাজার ৮৭৮ টাকার শেয়ার। তার আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১৪৬ কোটি ৫৫ লাখ ৪৭ হাজার ৫২১ টাকার শেয়ার ছিল। এই হিসেবে গত সপ্তাহ তার আগের সপ্তাহ থেকে লেনদেন ৮ কোটি ৩৮ লাখ ৩৬ হাজার ৩৫৭ টাকার বেশী লেনদেন হয়েছে।

সিএসইর প্রধান সূচক সিএএসপিআই কমেছে ২ দশমিক ২২ শতাংশ বা ১৪৩১৯ পয়েন্ট। সিএসই৩০ কমেছে ১ দশমিক ৬৪ শতাংশ বা ১২৭১৪ পয়েন্ট। সিএসসিএক্স কমেছে ২ দশমিক ২৬ শতাংশ বা ৮৭১১ পয়েন্ট। সিএসই৫০ ২ দশমিক ৩৯ শতাংশ বা ১০৪৬ পয়েন্ট। সিএসআই কমেছে ৩ দশমিক ৫১ শতাংশ বা ৯৭৭ পয়েন্ট।

আলোচিত সপ্তাহে সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৭ টির, দর কমেছে ১৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬ টির।

গত সপ্তাহে লেনদেনে শীর্ষে ছিল শেযারবাজারে নতুন “এন” ক্যাটাগরির কোম্পানি কেডিএস ১ কোটি ৫৫ লাখ ৮২ হাজার ১৪৩ টাকার শেয়ার। এরপর ২য় ও ৩য় স্হানে রয়েছে আজিজ পাইপ লিমিটেড ও অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *