সিএসইতে বাড়লেও ডিএসইর লেনদেন পতন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫০০ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৫৬০ কোটি ২৫ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১১ পয়েন্টে । ডিএসই-৩০ সূচক ২.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১০ টির, কমেছে ১৫৬ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- ফরচুন সুজ, ডরিন পাওয়ার, ন্যাশনাল ব্যাংক, তিতাস গ্যাস, সিঙ্গার বিডি, প্যারামাউন্ট টেক্সটাইল, স্কয়ার ফার্মা, জিএইচপি ফাইন্যান্স, লাফার্জ সুরমা ও ন্যাশনাল টিউবস।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৯ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৩১ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ফরচুন সুজ ও বিএসআরএম লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪১৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১২৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *