সিএসই-৫০ ইনডেক্সে নতুন চার কোম্পানি

cse-logo-sনিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কম্পানিগুলোর পারফরম্যান্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৫০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। এর ভিত্তিতে ৫০টি কম্পানিকে সিএসই-৫০ ইনডেক্সের জন্য চূড়ান্ত করা হয়। এর মধ্যে চারটি নতুন কম্পানি যুক্ত হয়েছে। নতুন এই ইনডেক্স আগামী ২১ আগস্ট থেকে কার্যকর হবে।

নতুন করে যুক্ত হওয়া কম্পানিগুলো হলো বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন, জিপিএইচ ইস্পাত এবং পাওয়ার গ্রিড কম্পানি অব বাংলাদেশ লিমিটেড।

চূড়ান্ত ৫০ ইনডেক্সের কম্পানিগুলো হলো এবি ব্যাংক, এসিআই, আফতাব অটোমোবাইলস, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি, ব্যাংক এশিয়া, বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মাসিটিক্যালস, ব্র্যাক ব্যাংক, বিএসআরএম স্টিল, ডেল্টা লাইফ ইনস্যুরেন্স কোম্পানি।

আরো ডেসকো, ইস্টার্ন ব্যাংক, এক্সিম ব্যাংক, জিপিএইচ ইস্পাত, জিপি, হাইডেলবার্গ সিমেন্ট, আইডিএলসি ফাইন্যান্স, আইএফআইসি ব্যাংক, ইসলামী ব্যাংক বাংলাদেশ, যমুনা অয়েল কম্পানি, খুলনা পাওয়ার কম্পানি, লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড, লঙ্কাবাংলা ফাইন্যান্স, মেঘনা পেট্রোলিয়াম, মার্কেন্টাইল ব্যাংক, এমজেএল বাংলাদেশ, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ওয়ান ব্যাংক, ওরিয়ন ফার্মা, পদ্মা অয়েল কোম্পানি।

এছাড়া পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ, পূবালী ব্যাংক, আরএকে সিরামিকস বাংলাদেশ, শাহজালাল ইসলামী ব্যাংক, স্যোসাল ইসলামী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, স্কয়ার ফার্মাসিটিক্যালস, স্ট্যান্ডার্ড ব্যাংক, সামিট পাওয়ার, দ্য সিটি ব্যাংক, তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট, ইউনাইটেড এয়ারওয়েজ, ইউসিবিএল, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন এবং উত্তরা ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *