সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

3abf5ed086e5c335e28b14353b7e82ef-5b85417d82570স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

মালয়েশিয়ায় বাংলাদেশি জনশক্তি পাঠানোর নামে অতিরিক্ত টাকা আদায়ের সঙ্গে জড়িত মালয়েশিয়া-সিন্ডিকেটের রিক্রুটিং এজেন্সিকে আইনের আওতায় আনতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে ‘মালয়েশিয়া কর্মী প্রেরণের নামে প্রতারণা বন্ধে সচেতন নাগরিক সমাজ’।

মঙ্গলবার (২৮ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে সংগঠনটি এই দাবি জানায়।

মানববন্ধ‌নে বক্তারা ব‌লেন, প্রতারক রিক্রু‌টিং এজেন্সির সি‌ন্ডি‌কেট গত ২ বছ‌রে দে‌শের হাজার হাজার যুবক মাল‌য়েশিয়া পা‌ঠি‌য়ে ‌অনিশ্চয়তার ম‌ধ্যে ফে‌লে‌ছে।‌ যে কথা ব‌লে যুবক‌দের বি‌দে‌শে পা‌ঠি‌য়ে‌ছি‌ল, তার কোনোটারই সত্যতা খুঁ‌জে পাননি ভুক্তভোগী যুবকরা। যেখা‌নে বেতন বাংলা‌দেশি ৪০-৫০হাজার টাকা বেতন হওয়ার কথা, সেখা‌নে তারা গি‌য়ে দে‌খেন, তা‌দের বেতন মাত্র ১৮-১৯ হাজার টাকা। এই টাকা বা‌ড়ি‌তে পা‌ঠি‌য়ে তা‌দের দেনা শোধ কর‌তে পার‌ছেন না ।

বক্তারা আরও ব‌লেন, সরকার নির্ধা‌রিত ৩৭ হাজার টাকায় অভিবাসন ব্যয় নির্ধারণ কর‌লেও এজেন্সির মা‌লিকরা মালয়েশিয়াগা‌মী কর্মী‌দের কাছ থে‌কে জনপ্রতি সা‌ড়ে তিন লাখ টাকা নি‌চ্ছে। আর এই অর্থ মাল‌য়েশিয়ায় গি‌য়েও অল্প বেতন পাওয়ার কার‌ণে প‌রি‌শোধ কর‌তে পার‌ছেন না শ্রমিকরা। তাই এই এজেন্সি মা‌লিক‌দের আইনের আওতায় এনে শা‌স্তির ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীর হস্ত‌ক্ষেপ কামনা করছি।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *