সিমটেক্স ইন্ডাস্ট্রিজের সাবস্ক্রিপশনে সাড়া কম

simtex-smbdনিজস্ব প্রতিবেদক :

আইপিওতে আসা কোম্পানিগুলোতে বিনিয়োগকারীর আবেদনের ব্যাপক সাড়া থাকলেও সিমটেক্স ইন্ডাস্ট্রিজের সাবস্ক্রিপশনে সাড়া কম। হাউজগুলোতে বিনিয়োগকারীদের আবেদন জমা দেয়া আগ্রহ নেই। অন্যদিকে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আবেদনের জন্য আর বাকি আছে রবিবারসহ ২ দিন।ৃ

মতিঝিলে অবস্থিত হাউজগুলোর কর্মকর্তা ও বিনিয়োগকারীরা জানান, আবেদন শুরুর প্রথম দুদিন কম হারে আবেদন জমা পড়ে। তবে এখন কিছুটা বেড়েছে। সামনে ঈদ থাকায় অনেকেই এই আবেদন করতে পারছে না। আবার প্রিমিয়ামসহ এই খাতের কোম্পানির শেয়ারের দর ভালো হবে না বলে অনেকে আবেদন করছে না।

এ বিষয়ে নাম না প্রকাশের শর্তে ব্রোকার হাউজের এক কর্মকর্তা বলেন, ঈদ ও পূজাকে সামনে রেখে বিনিয়োগকারীদের হাত শূন্য হওয়ায় সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিওতে বিনিয়োগকারীদের তেমন সাড়া নেই। অথচ অন্যান্য কোম্পানির সাবস্ক্রিপশনের সময় বিনিয়োগকারীদের আবেদন এত বেশি জমা পড়া যে কথা বলার সময় পাওয়া যেত না। সে তুলনায় এখন অলস সময় পার করছি।

মতিঝিল, দিলকুশা, পল্টন, মধুমিতা সিনেমা হল ও দৈনিক বাংলা এলাকায় অবস্হিত ১৯-২০টি ব্রোকার হাউজে এ জরিপ চালানো হয়। গত বৃহস্পতিবার এসব হাউজে ২০০০ থেকে ৫০০০ পর্যন্ত আবেদন জমা পড়েছে।

এদিকে আবেদন সাড়া না পড়ার আশঙ্কায় ছিলেন সিমটেক্স ইন্ডাস্ট্রিজের কর্মকর্তারাও। তারা বিভিন্ন গণমাধ্যমে কোম্পানির সব ধরনের সুনাম প্রকাশ করেছেন।

এ বিষয়ে বিনিয়োগকারীদের একটি সংগঠনের শীর্ষ নেতা বলেন, দুর্বল ও প্রশ্নবিদ্ধ কোম্পানি হওয়ায় এ কোম্পানির আইপিও আবেদন থেকে বিরত রয়েছেন বিনিয়োগকারীরা। তিন মাস আগে ঋণ খেলাপিতে থাকা কোম্পানি বিভিন্ন কৌশল ব্যবহার করে আইপিওতে এসেছে।

তবে কোম্পানি পক্ষ থেকে স্টকমার্কেটবিডি কে জানানো হয়, সাবস্ক্রিপশনের পরিসংখ্যান তাদের জানা নেই। এই হিসাব পরে জানানো হবে।

জানা গেছে, আগামী ১৪ সেপ্টেম্বর সিমটেক্স ইন্ডাস্ট্রিজের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) দেশি বিনিয়োগকারীদের আবেদনের শেষ দিন। প্রতিটি শেয়ার ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির ৩০০ শেয়ারের মার্কেট লট নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ একটি আইপিও আবেদনে গ্রাহককে গুনতে হবে ৬ হাজার টাকা।

স্টকমার্কেটবিডি.কম/টিপু/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *