সিমটেক্স ইন্ডাস্ট্রিজের ১৬.৫১ গুণ আবেদন

simtex-smbdস্টকমার্কেট ডেস্ক :

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) সিমটেক্স ইন্ডাস্ট্রিজের লিমিটেডের ১৬ দশমিক ৫১ গুণ আবেদন জমা পড়েছে। নির্ধারিত সময়ের মধ্যে মোট ৯৯০ কোটি ৭০ লাখ ২০ হাজার টাকার আবেদন জমা পড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে. সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে আবেদন জমা পড়েছে ১০ লাখ ৫৯ হাজার ২৪১টি, প্রবাসী বিনিয়োগকারীদের নিকট থেকে ৩৯ হাজার ৫৩৮টি, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের নিকট থেকে ১ লাখ ২৩ হাজার ৭২৪টি এবং মিউচ্যুয়াল ফান্ডের আবেদন পড়েছে ৩৬টি। সব মিলিয়ে প্রস্তাবিত ৬০ কোটি টাকার বিপরীতে মোট টাকার পরিমাণ দাঁড়িয়েছে ৯৯০ কোটি ৭০ লাখ ২০ হাজার।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন স্থগিতাদেশ প্রত্যাহার গত ৬ সেপ্টেম্বর হতে ১৪ সেপ্টেম্বর সোমবার পর্যন্ত এই আবেদন গ্রহণ চলে।

এর আগে গত ২৪ আগস্ট হতে ১ সেপ্টেম্বর মঙ্গলবার পর্যন্ত আইপিও আবেদনের তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু আগের দিন ডিএসইতে এক নোটিসে এই আবেদন স্থগিত করা হয়।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের প্রতিটি শেয়ার ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির ৩০০ শেয়ারের মার্কেট লট নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ একটি আইপিও আবেদনে গ্রাহককে গুনতে হবে ৬ হাজার টাকা। সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ারবাজারে তিন কোটি শেয়ার ছেড়ে ৬০ কোটি টাকা সংগ্রহ করবে।

স্টকমার্কেটবিডি.কম/এম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *