সিমটেক্স ইন্ডাস্ট্রিজ ঘিরে সকল ষড়যন্ত্র আটকে দিল হাইকোর্ট

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড একচেঞ্জ কমিশনকে চরমভাব ভূল বুঝিয়ে সম্পূর্ন বিধি বহির্ভূতভাবে কোম্পানীটিতে চেয়ারম্যানসহ নতুন ৫ জন বহিরাগতকে পরিচালক পদে নিযুক্ত করে পিছনে থেকে সিমটেক্সকে পূনরায় অধিগ্রহনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যদিও তার এই অপচেষ্টাকে ব্যর্থ করে দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত ।

সিমটেক্সের বর্তমান চেয়ারম্যানের করা মামলায় গত ২ এপ্রিল হাইকোর্টের বিজ্ঞ বিচারপতি মাহামুদুল হক ও বিচারপতি মাহামুদ হাসান তালুকদার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড একচেঞ্জ কমিশনের দেয়া ৫ জনের পরিচালনা পর্ষদকে স্থগিত করেছে। আর এতেই সস্তি ফিরেছে কোম্পানীটির পরিচালনা পর্ষদ, বিনিয়োগকারীসহ সংশ্লিষ্ট সকল মহলে।

সিমটেক্সের বর্তমান পরিচালনা বোর্ড সূত্রে জানা যায়, সিমটেক্সের পদচ্যুত চেয়ারম্যান আনিস অত্যন্ত সুকৌশলে ছল-চাকুরী করে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ব্যবসায়ি সিদ্দিকুর রহমানের কাছ থেকে ২% শেয়ার হাতিয়ে কোম্পানীটির মাথায় চড়ে বসেন। অথচ শীর্ষ পদে বসার আগে ২০১৭ সাল থেকে তিনি এই কোম্পানীতে বেতনভুক্ত একজন কর্মকর্তা হিসেবে কাছ করে আসছিলেন।

কোম্পানীটির শীর্ষ পদে বসেই তিনি নিজে ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার জন্য পদে পদে কোম্পানীর ক্ষতি করতে থাকেন। তিনি একক সিদ্ধান্তে কোম্পানীর ২টি গাড়ীসহ কোম্পানীর ও ব্যবসায়ি সিদ্দিকুর রহমানের একাধিক সম্পদ বিক্রি করে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। সর্বোপরি কোম্পানীর জন্য আইনী খরচের কথা বলে নিজে ভাউচার দিয়ে কোম্পানীর তহবিল থেকে আরও কয়েক কোটি টাকা লোপাট করেছেন। তিনি ও তার পরিবারের ব্যক্তিগত বিদেশ ভ্রমনের ব্যয়ও তিনি কোম্পানী থেকে পরিশোধ করেছেন বলে জানা গেছে। যা একটি পাবলিক লিমিটেড কোম্পানী থেকে বোর্ডের অনুমোদন ছাড়া তিনি এককভাবে কখনই করতে পারেন না।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *