সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

h indexনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন।

বুধবার লেনদেন শুরুর দেড় ঘন্টায় দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২২৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া ১০টি কোম্পানি হলো= সিটি ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, ব্র্যাক ব্যাংক লিমিটেড, উত্তরা ব্যাংক, আমরা নেটওয়ার্কস, এক্সিম ব্যাংক লিমিটেড, শাহজালাল ব্যাংক, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড,  আল-আরাফাহ ব্যাংক ও ইউসিবি লিমিটেড।

এ সময় লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, দর কমেছে ১৩০টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৩৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৫৫ লাখ ২১ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ১১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৬৫৪ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, দর কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৮ কোটি ৪ লাখ ৪৬ হাজার টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *