সূচকের উত্থানে চলছে লেনদেন

high indexনিজস্ব প্রতিবেদক :

রমজান মাসের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার লেনদেনের প্রথম ৩৫ মিনিটে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবধরনের সূচকে উত্থান দেখা গেছে। এসময়ে ডিএসইএক্স বেড়েছে ১৩ দশমিক ৪১ পয়েন্ট। লেনদেন হয়েছে ৩২ কোটি ৮৪ লাখ টাকা। বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে বেলা ১০টা ৩৫ মিনিটে লেনদেনে অংশ নিয়েছে ২১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৩টি কোম্পানির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

ডিএসইএক্স সূচক ১৩ দশমিক ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৩৬৯ দশমিক ৯৯ পয়েন্টে। ডিএসএস সূচক ২ দশমিক ৭৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ২৫০ দশমিক ৮৩ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৪ দশমিক ৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৯৯৩ দশমিক ৬১ পয়েন্টে।

এসময় টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে প্যাসিফিক ডেনিমসের।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার প্রধান সূচক সিএসইএক্স উত্থানে চলছে লেনদেন। এদিন সিএসইতে ৩৫ মিনিটে লেনদেন হয়েছে ১ কোটি ৬৯ টাকার শেয়ার।

এসময়ের মধ্যে সিএসইতে লেনদেন হয়েছে ৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৩৫টির, কমেছে ১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টির।

এ সময়ে সিএসইএক্স ১১ দশমিক ৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ৬১ দশমিক ১১ পয়েন্টে। সিএসই৫০ সূচক বেড়েছে ১ দশমিক ২৭ পয়েন্ট, সিএসই৩০ সূচক বেড়েছে ৬ দশমিক ৭৬ পয়েন্ট, সিএএসপিআই বেড়েছে ২০ দশমিক ৩২ পয়েন্ট ও সিএসআই বেড়েছে ১ দশমিক ৩৯ পয়েন্ট।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *