সূচকের উত্থানে লেনদেনও কিছুটা বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৩৮৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪০১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩৫০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৩৬ কোটি ৪১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৩৩ কোটি ৬১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৩ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৯টির, আর দর অপরিবর্তিত আছে ৩৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ ফাইন্যান্স, ওরিয়ন ফার্মা, বেক্স ফার্মা, আইপিডিসি, বাংলাদেশ শিপিং করপোরেশন, জিএসপি ফাইন্যান্স, জেনেক্স ইনফোসিস, ফরচুন সুজ ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৪.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৭০২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৭টির, কমেছে ১১৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কোটি ৯৮ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ২১ কোটি ৭২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও জিএসপি ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *