সূচকের উত্থানে লেনদেনও সামান্য বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকের উত্থান দেখা গেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬৪ কোটি ২২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৫৬০ কোটি ৩৬ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে ৪ কোটি টাকা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৩০ পয়েন্টে। আর ডিএসই সূচক ৬.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৪৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৯ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৯টির। আর দর অপরিবর্তিত আছে ৪২টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – লাফার্জ হোলসিম বিডি, স্কয়ার ফার্মা, সোনার বাংলা ইন্স্যুরেন্স, ফরচুন সুজ, বেক্স ফার্মা, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, স্টাইল ক্রাফট ফ্যাশন, ডরিন পাওয়ার, লংকা বাংলা ফাইন্যান্স ও সিটি ব্যাংক লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬৫.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৮০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৫৫ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে সিলকো ফার্মা ও ডরিন পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *