সূচকের বড় উত্থানে দিনের শেষ লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন কিছুটা কমলেও বেড়েছে সূচক। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন সামান্য বাড়লেও সূচকের অনেকটা উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৭৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭২৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮২২ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ৮৪১ কোটি ৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৬টির। আর দর অপরিবর্তিত আছে ৯৩ টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, রিপাবলিক ইন্স্যুরেন্স, বেক্সিমকো ফার্মা, নিটল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল, প্রগতি ইন্স্যুরেন্স, আমান ফীড, সিলভা ফার্মাসিউটিক্যালস, স্কয়ার ফার্মাসিউটিক্যালস ও ন্যাশনাল ফীড মিল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ২৬২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৬২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৮২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ২৪ কোটি ১০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট লিমিটেড ও কনফিডেন্স সিমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *