সূচকের বড় পতনে কমেছে লেনদেনও

স্টকমার্কেটবিডি ডেস্ক :

সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ১৮০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২১০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬ টির, দর কমেছে ২৭৯ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৭৪ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৯৯ কোটি ১৬ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ২৮৪ কোটি ৩০ লাখ টাকা কম। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল এক হাজার ৮৩ কোটি ৪৬ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ২০৭ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৪টির, কমেছে ১৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির দর। সিএসইতে ১৭ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *