সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন সেখানে সূচকের মিশ্রাবস্থা লক্ষ্য করা গেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৯৬ কোটি ৩০ লাখ টাকা। গত সোমবার ডিএসইতে লেনদেন হয় ৩১৮ কোটি ৯৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৫৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ৩.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০০৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫০১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২২১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৬টির। আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – খুলনা পাওয়ার কোম্পানি, লাফার্জ হোলসিম সিমেন্ট, স্ট্যান্ডার্ড সিরামিকস, বীকন ফার্মা, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, জেনেক্স ইনফোসিস, সিটি ব্যাংক, ওয়াটা কেমিক্যালস, ওয়েষ্টার্ণ মেরিন শিপইয়ার্ড ও ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩.৭৬পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৫১৯ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৮ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৫৪ লাখ টাকা। গত সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৮ কোটি ৭৭ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে জেনেক্স ইনফোসিস ও লাফার্জ হোলসিম সিমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *