সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে দিনের লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্রাবস্থা দেখা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটাই বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৮২৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৯০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৪১৬ কোটি ৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ১২৯০ কোটি ৯০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৯টির। আর দর অপরিবর্তিত আছে ৭৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, লংকা বাংলা ফাইন্যান্স, সামিট পাওয়ার, বেক্সিমকো ফার্মা, সিটি ব্যাংক, স্কয়ার ফার্মা, লাফার্জহোলসিম বাংলাদেশ, আইডিএলসি ফাইন্যান্স ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৩.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৯৮৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ৯৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৮ কোটি ৯৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৮৬ কোটি ৮৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রবি আজিয়াটা ও কেডিএস এক্সেসরিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *