সূচকের মিশ্রাবস্থায় লেনদেন

dseনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে। তবে উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেনের পরিমাণ বেড়েছে আগের দিনের চেয়ে।

সোমবার ডিএসইএক্স সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮০৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৪৩ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭৯৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৪৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টির। লেনদেন হয়েছে ৩১৫ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- স্কয়ার ফার্মাসিটিক্যালস, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি, এসিআই, ইফাদ অটোস, লাফার্জ সুরমা সিমেন্ট, শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড, হাইডেলবার্গ সিমেন্ট, এমজেএলবিডি এবং আইডিএলসি ফিন্যান্স।

আজ সিএসইতে সাধারণ মূল্য সূচক ৯.৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৯২১.৯১এ। দিনভর লেনদেন হওয়া ২৩৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১২০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির। লেনদেন হয়েছে ২৬ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

এ দিন লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বাড়ে ৯৮টির, কমে ১০২টির এবং দর অপরিবর্তিত থাকে ৩৩টির। লেনদেন হয় ২২ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *