সূচকের শতাধিক উত্থানে ডিএসইতে লেনদেন ২৩৬৮ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে ব্যাপক বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০১.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৯৮৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৪.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৮৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৩৬৮ কোটি ৮৮ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২০০৮ কোটি ৮২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৩টির, আর দর অপরিবর্তিত আছে ৫৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, প্রাইম ব্যাংক, আইএফআইসি ব্যাংক, লংকা বাংলা ফাইন্যান্স, নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্স, সাউথইষ্ট ব্যাংক, এনসিসি ব্যাংক, বিএটিবিসি, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও পাইওনিয়ার ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৮৮.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৩৫৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১২৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০৪ কোটি ৩৭ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৪৯ কোটি ৩০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এমটিবি ও ডাচ-বাংলা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *