সূচকের সামান্য পতন হলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৩৭ কমে অবস্থান করছে ২২০৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৬৩ কোটি ৫০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৫১ কোটি ৬৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়।এর মধ্যে ৬৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৭টির, আর দর অপরিবর্তিত আছে ২১৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইস্টার্ণ হাউজিং, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, নাভানা ফার্মা, লাফার্জ হোলসিম বাংলাদেশ, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, জেমিনী সী ফুড, জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পোরেশন ও আমরা নেটওয়ার্কস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৮১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৯টির, কমেছে ৩৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৯৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এডিএন টেলিকম ও মিডর্যান্ড ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *