সূচকের সামান্য বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৬৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮১ কমে অবস্থান করছে ২২০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৪৬ কোটি ২১ লাখ টাকা। গত বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৬৩ কোটি ৫০ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়।এর মধ্যে ৬১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৬টির, আর দর অপরিবর্তিত আছে ২১০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ইস্টার্ণ হাউজিং, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, দি এক্‌মি ল্যাবরেটরিজ, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, লাফার্জ হোলসিম বাংলাদেশ, নাভানা ফার্মাসিউটিক্যালস, জেমিনী সী ফুড ও আমরা নেটওয়ার্কস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ০.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৮২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৫১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৪৮ লাখ টাকা। গত বুধবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ৯৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাফার্জহোলসিম বাংলাদেশ ও মিডল্যান্ড ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *