সূচক পতনের মধ্য দিয়ে শেষ হলো সপ্তাহ

indexনিজস্ব প্রতিবেদক :

অবশেষে শেয়ারবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে শেষ হলো সপ্তাহ। দুই বাজারেই টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে অনেক কমেছে।

বৃহস্পতিবার দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ২৬ পয়েন্ট কমে অবস্থান করে ৪ হাজার ৮৯৯ পয়েন্টে। এরআগে চতূর্থ কার্যদিবসে টানা চার দিন দেশের উভয় শেয়ারবাজারে সূচক বাড়ে।
ডিএসইতে মোট ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১৪৯টির আর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির শেয়ার দর। ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৪৮৬ কোটি ৭০ লাখ টাকার। গতকাল লেনদেন হয়েছে ৫৭৬ কোটি ৩২ লাখ টাকার।

এদিন ডিএসইতে বেশি লেনদেন হয়েছে- যমুনা ওয়েল, খান ব্রাদার্স পিপি, গ্রামীন ফোন, বিইডিএল, মেঘনা পেট, ডেসকো, এবি ব্যাংক, কেয়া কসমেটিকস, স্কয়ার ফার্মা ও বেক্সফার্মা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৫৭ পয়েন্ট কমে অবস্থান করে ৯ হাজার ২৫৫ পয়েন্টে। সিএসইতে মোট ২১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৩০টির আর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির শেয়ার দর। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৮ কোটি ৬৬ লাখ টাকার। গতকাল মোট লেনদেন হয়েছে ৪৪ কোটি ৯৫ লাখ টাকার।

স্টকমার্কেটবিডি.কম/এআর

এদিন ডিএসইতে বেশি লেনদেন হয়েছে- ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বিইডিএল, যমুনা ওয়েল, খান ব্রাদার্স পিপি, ডেসকো, আফতাব অটো, কেয়া কসমেটিকস, বেক্সিমকো, ব্র্যাক ব্যাংক ও জেএমআই সিরিঞ্জ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *