সূচক সামান্য কমলেও লেনদেন বৃদ্ধি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ দিনে মূল্য সূচক আগের দিনের চেয়ে সামান্য কমেছে। তবে এদিন সেখানে লেনদেন বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন আগের দিনে চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ডিএসইতে ৩৪০ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন বুধবার ছিল ৩২৩ কোটি ৩১ লাখ টাকা। এ হিসাবে দিনের লেনদেন ১৭ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪১৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৮২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৬ টির, কমেছে ১৪১ টির আর অপরিবর্তিত রয়েছে ৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- একমি ল্যাব., বিএসআরএম লি., অরিয়ন ফিউশন, বিবিএস, লিন্ডে বিডি, লাফার্জ সুরমা, শাহজিবাজার পাওয়ার, স্কয়ার ফার্মা, আমান পিডস ও অলিম্পিক এক্সেসরিজ।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৩ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন বুধবার সেখানে ২২ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৯৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ৯৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *